Header Ads

Header ADS

Have/Has এর ব্যবহার।

বাংলা বাক্যে কর্তা এবং ইংরেজী বাক্যে Subject এর যখন কোন কিছু আছে বুঝালে তখন আমরা ইংরেজী Sentence এ Have/Has ব্যবহার করব।

I এর সাথে -- Have
He/She/It/Noun এর সাথে -- Has
We/You/They এর সাথে-- Have

আমি একজন ছাএ আছে।
I have a student.
আমার একটা কলম আছে।
I have a pen.
আমার একটা গড়ী আছে।
I have a car.
তার একটা মেয়ে বন্ধু আছে।
He has a girlfriend.
তার এটকা স্বপ্ন আছে।
He has a dream.
তাদের একটা পরিবার আছে।
They have a family.

Interrogative করার ক্ষেএে:
Have/Has+Subject+Object+Others.


আমি কি একজন ছাএ আছে।
Have I a student.
Ans:Yes,I have

আমার কি একটা কলম আছে।
Have I a pen.
Ans:Yes,I have

আমার কি একটা গড়ী আছে।
Have I a car.
Ans:Yes,I have

তার কি একটা মেয়ে বন্ধু আছে।
Has he a girlfriend.
Ans:Yes,I has

তার কি এটকা স্বপ্ন আছে।
Has he a dream.
Ans:Yes,I has

তাদের কি একটা পরিবার আছে।
Have they a family.
Ans:Yes,I have

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইংরেজী বাক্যে Have/Had ব্যবহার করতে হয়।
যদি এই ব্যবহারটি আপনারা বুঝতে পারেন,নিচের বাক্যেগুলো কমেন্ট বক্সে ইংরেজী করে নিজে যাচাই করে নিন।

আমার একটি স্বপ্ন আছে।
তার ইংরেজী শেখার বই আছে
তাদের একটি গাড়ি আছে। 

Thank You very much stay with us.

No comments

Powered by Blogger.