Header Ads

Header ADS
বাংলা বাক্যে কর্তা এবং ইংরেজী বাক্যে Subject যখন ভবিষৎতে কোন কিছু হবে বলে আশাবাদি তখন আমরা ইংরেজী Sentence এ Will be ব্যবহার করব।


I/He/She/It/Noun /We/You/They সবগুলোর সাথেই-- will be ব্যবহার করতে পারবো।

আমি একজন ছাএ হবো।
I will be a student.
আমি একজন ভালো ছেলে হবো ।
I will be a good boy.

সে একজন ডাক্তার হবে।
He will be a doctor.
সে একজন শিক্ষক হবে।
He will be a teacher.
সে একজন গৃহীনি হবে।
She will be a housewife.

আমারা সৎ হবো।
We will be honest.
আমরা গরীব হবো।
We will be poor.

তারা পুলিশ অফিসার হবে।
They will be police officer.
তারা খারাপ মানুষ হবে।
They will be bad man.

এটা খুব পুরাতন হবে।
It will be very old.
এটা খুব সুন্দর হবে।
It will be very pretty.
এটি একটি নতুন মোবাইল হবে।
It will be a new mobile phone.

আমার বাবা একজন প্রবাসী হবে।
My father will be a foreign.
আমার মা গৃহীনি হবে।
My mother will be a housewife.
আমার ভাই এজকন ছাএ হবে।
My brother will be a student.
আমার বন্ধু একজন ওয়েব ডেভেলপার হবে।
My friend will be a web developer.

Interrogative করার ক্ষেএে:
Will+Subject+be+Object+Others.


আমি কি একজন ছাএ হবো।
Will I be a student.
Ans:Yes,I will

সে কি একজন ডাক্তার হবে।
Will he be a doctor.
Ans:Yes,I will

আমারা কি সৎ হবো।
Will we be honest.
Ans:Yes,I will

আশা করি আপনারা বুঝতে পেরেছেন কিভাবে ইংরেজী বাক্যে Will be ব্যবহার করতে হয়।
যদি এই ব্যবহারটি আপনারা বুঝতে পারেন,নিচের বাক্যেগুলো কমেন্ট বক্সে ইংরেজী করে নিজে যাচাই করে নিন।

আমি একজন ডাক্তার হবো।
সে একজন ব্যংকার হবে ।
তিনি একজন শিক্ষক হবে।
তারা খেলোয়ার হবে।

Thank You very much stay with us.

No comments

Powered by Blogger.